একটা গল্প – অভিষেক সাহা

এই করেছ ভালো

” তুই আমার জন্য কী করতে পারিস ?” প্রেমমাখা চোখে প্রেমিকের দিকে তাকিয়ে প্রেমিকা জানতে চাইল । লেকের জলের পাশে সিমেন্ট বাঁধানো বেঞ্চে ওরা দু’জন বসে। মুখোমুখি। মাঝেমাঝে দুষ্টু হাওয়া জল থেকে উঠে এসে ওদের চুমু দিয়ে যাচ্ছে।

” আকাশের চাঁদ আনতে পারি, মঙ্গল গ্রহে জমি কিনতে পারি, তোকে নিয়ে সাবমেরিনে চড়ে প্রশান্ত মহাসাগরের বুক চিড়ে গিয়ে পিকনিক করতে পারি, আগ্নেয়গিরির অগ্নুৎপাতের আগুনে সিগারেট ধরাতে পারি, তোকে নিয়ে ডলফিনের পিঠে চড়ে ইংলিশ চ্যানেল পাড় করতে পারি…. ” প্রেমিকে থামিয়ে ফিসফিসিয়ে অবাক হয়ে প্রেমিকা বলল ” আর বলিস না। আমার গায়ে কাঁটা দিচ্ছে। শরীরে শীত শীত লাগছে ! তুই আমার জন্য এসব কিছু করতে পারিস ? সত্যি!” ” মিথ্যা! আগের সবকটা পারির পিছনে একটা করে না জুড়ে নে। তোর কী মাথা খারাপ।

তোর মনে হয় একটা প্রাইভেট ফার্মে চাকরি করে, তাও এখনও পার্মানেন্ট হইনি, আমি এতকিছু করতে পারি ! এইজন্য তোরা ঠকে যাস!” প্রেমিক একটু গম্ভীর হয়ে বলল । ” আমি জানি তো তুই এসব কিছুই করতে পারবি না। কিন্তু তুই যখন মিষ্টি করে কথাগুলো বলছিলি তখনই আমি মনে মনে তোর সাথে ওসব জায়গায় ঘুরছিলাম। আমি অতটাও বোকা নই!” প্রেমিকা একটু সিরিয়াস হল।

তারপর বলল ” এখন কী ওই যে লোকটা আসছে, ওর কাছ থেকে কফি খাওয়াতে পারবি ।তোর বকবক শুনে মাথাটা পুরো ধরে গেল !” প্রেমিকাকে আদর করে কাছে টেনে নিয়ে প্রেমিক বলল ” এখন ওই লোকটার কাছ থেকে তোকে কফি খাওয়াতে পারব, এখান থেকে বেরিয়ে চিকেন রোল খাওয়াতে পারব, তোর সাথে সম্পর্কটা জীবনের শেষ দিন পর্যন্ত অটুট রাখতে পারব, আর একটা কাজও করতে পারব, তোর – আমার প্রেম নিয়ে একটা মিষ্টি প্রেমের গল্প লিখতে পারব।”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top