খোলা চিঠি

খাইরুল ইসলাম সবুজ

ইংরাজী ভাষায় নিজের নাম লিখুন ।

 14 total views

আমাকে স্বার্থপর বলতে, আমি স্বার্থপর ছিলামনা। কিন্তু তোমার মন খারাপ হবে বলে তোমাকে কোন দিন স্বার্থপর বলিনি।

আমাকে মিথ্যুক বলতে, আমি মিথ্যুক ছিলাম না। কিন্তু তোমার মিথ্যা গুলো বুঝতে পেরেও তোমার মন খারাপ হবে বলে মিথ্যুক বলিনি।

তুমিতো আমাকে কখনোই ভালোবাসোনি। আমি বুঝতে পারতাম। কি করার আমিযে ভালোবেসেছিলাম। আমি নিজেকে স্বাভাবিক রাখতে মিথ্যে ভালোবাসা জেনেও স্বাভাবিক থাকতে চেষ্টা করেছি।

তুমি বলতে তোমার জীবনটা আমি শেষ করে দিয়েছি! হা হা হা! আমি জেনে শুনে বুঝে আমার জীবনটা শেষ করে দিয়েছি। সেটা তোমার বুঝার ক্ষমতা হয়নি।

আমি একজন মফস্বলের সাধারণ ছেলে হয়ে তোমার মতো এতো বড় মাপের মানুষকে ভালাবাসা উচিৎ হয়নি।

তুমি জানো? আমারনা! বড় কোন স্বপ্ন নেই। আমার স্বাদ-আল্লাদ, সখ, চাওয়া-পাওয়া নেই। আমার স্বপ্ন গুলো খুবই ছোট ছোট। এ ছোট চাওয়া না পাওয়া হলে কিছু যায় আসেনা। এটা আমারা মফস্বলের মানুষের নিত্য বিষয়। অভ্যস্ত।

তোমার অনেক অপমান অপদস্ত, অবহলে সহ্য করেও তোমাকে পাগলের মতো ভালোবাসেছি। কি জানি আমার কি হয়েছিলো। তুমি জানো? আমিনা শুধু ভালোবাসার কাঙ্গাল ছিলাম।

আমি সকল কাজ কর্ম হিসাব করে করি। তাই ব্যর্থতাও নাই। যা অসম্ভব তা কখনোই করিনা। তোমাকে ভালোবেসেছি তাও হিসাব করে করেছিলাম। তুমি আমার সাথে খেলছো সেটাও বুঝতে পারতাম। কিন্তু আমার মনকে বুঝাতে পারতাম না। তোমার মনে আছে, তোমাকে বলেছিলাম তুমি রাজ পরিবারের সদস্য আর আমি প্রজা?

কিন্তু তুমি এতোটা ভালো অভিনয় করো আমি মৃত্যু জেনেও ভালোবেসেছি। আমার মৃত্যু হয়েছে অনেক আগেই। আমিতো অর্ধমৃত হয়ে পরে আছি সমাজের ভয়ে। কথা উঠবে। কতকিছু মানুষ বলবে!!! কারণ নির্দিষ্ট কিছু কেউ জানে না। তাই যাইচ্ছা তাই বলবে। এখন অর্ধ মৃত হয়ে বেচেঁ আছি অন্যের জন্য। মানে সমাজের ভয়ে।

তুমি আমাকে যেভাবে চেয়েছো অনেক ভেবে চিন্তা করে আমার সব কিছু তোমার হাতে তুলে দিয়েছি তবে পরবর্তিতে ছুড়ে ফেলে দিয়েছো।

তোমার দিকে কেউ তাকালে আমার ইচ্ছা হতো তার চোঁখ উপরে ফেলি। তোমাকে কেউ ছোয়বে সেটাতো নিজেকে হত্যার সমান। আমি জানিনা আমার কি হবে।

তোমাকেতো আমি শুধু ভালোবাসিনি জীবনের অংশ করে নিয়েছিলাম।

তোমাকে বলেছিলাম মনে আছে?
তোমাকে আমি কখনোই ছাড়বোনা! তোমাকে আমার কাছ থেকে হারাতে দিবোনা! হা হা হা! আমার ধারণাছিলো তুমি আমাকে ভালোবাসো এবং সব সময় ভালোবাসবে! 🙂 তুমিতো আমাকে ভালো’ইবাসোনি। তুমি যদি সামান্যতম ভালোবাসতে তাহলে কখনোই হারাতে দিতাম না।

আমি এখনো এবং জীবনের শেষ পর্যন্ত সেই মেয়েটিকে ভালোবাসি এবং ভালোবাসবো। দুঃখের বিষয় সেই মেয়েটির মৃত্যু হয়েছে (আমার কাছে) আমার সাথে। আমার আর তার মৃত্যু এক সাথেই হয়েছে। শুধু মৃত্যুর ধরণ ভিন্ন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *