ভুল করে কাটা দ্বিতীয় টিকিটেই জিতলেন প্রায় ১৫ কোটি টাকা – সিদ্ধার্থ সিংহ

মিশিগানের একটি লোক ঠিক করেছিলেন, পরিবারের সদস্যদের জন্মদিনের তারিখের সংখ্যা মিলিয়ে টিকিট কাটবেন। কিন্তু একটি কাটতে গিয়ে ভুল করে দু’টি টিকিট কেটে ফেলেন। তাঁর সেই ‘ভুলের মাশুল’ দিতে হল লটারি কোম্পানিকে। জ্যাকপট বিজেতা হয়ে ওই লোকটি পেলেন প্রায় ১৫ কোটি টাকা। ওই লোকটির নাম সমীর মাজাহেম। বছর ৫৬। তিনি জানিয়েছেন, তিনি মেগা মিলিয়নস ড্রয়ের একটি টিকিট কাটবেন বলে ঠিক করেছিলেন।

তার পর পরিবারের সদস্যদের জন্ম তারিখগুলোকে সাজিয়ে একটি নম্বর তৈরি করেন। সেই নম্বরের একটি টিকিট অ্যাপ থেকে‌ কেটেও ফেলেন। অ্যাপ থেকে বেরিয়ে আসার সময় সেটি সেভ করার অপশন আসে। সেভ করতে গিয়ে ভুল করে তিনি ওই একই নম্বরের আরও একটি টিকিট কেটে ফেলেন। সমীর জানিয়েছেন, একই নম্বরের দু’টি টিকিট কাটার তাঁর কোনও ইচ্ছেই ছিল না। যদি দু’টি টিকিট কাটতেন তা হলে দ্বিতীয় টিকিটটি অন্য কোনও নম্বরের কাটতেন।

যাতে পুরস্কার জেতার সম্ভাবনা বাড়ে। কিন্তু একই নম্বরের দুটি টিকিট কেটে ‌প্রথমে তাঁর একটু মন খারাপ হয়ে যায়। কিন্তু তখনকার সেই মন খারাপটা তাঁর সারা জীবনে সব চেয়ে আনন্দের ব্যবস্থা করে দেয়। কারণ ভুল করে কাটা ওই নম্বরেই ১ মিলিয়ন ডলারের জ্যাকপট লেগে যায়। ফলে দু’টি টিকিট মিলিয়ে সমীর জিতেছেন মোট ২ মিলিয়ন আমেরিকান ডলার। মানে ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি ৭৯ লাখ ৮০ হাজার টাকা।

 Siddhartha Singha

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top