মেয়ের বিয়ের জন্য ২০০ বিমান, ২ কোটি টাকার ব্লাউজ, শ্বশুর দিলেন ৪৫২ কোটির বাংলো – সিদ্ধার্থ সিংহ

 [post-views]

ভারতের সব চেয়ে ধনী পরিবার মুকেশ আম্বানির মেয়ে ঈশা আম্বানির বিয়ে। সেই বিয়েতে ভাড়া করা হয় ২০০ বিমান।
 
ভারতের আরেক ধনকুবের আনন্দ পিরামলের সঙ্গে বিয়ে হয় এই ধনীর দুলালীর। মেয়ের বিয়েতে কোনও কিছুরই খামতি রাখেননি মুকেশ। রাজস্থানের উদয়পুরে হয় এই বিয়ের উৎসব।
 
এই উপলক্ষে গোটা রাজস্থানটাকেই নানা রকম ভাবে সাজিয়ে তোলা হয়। ফুটপাত থেকে সরিয়ে দেওয়া হয় সমস্ত ভিখারি। যেতে যেতে কোনও অতিথির চোখে যাতে কোনও ঝুপড়ি না পড়ে, সে জন্য রঙিন কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয় ঝুপড়ির সামনের রাস্তাগুলো।
 
বিয়ে উপলক্ষে উদয়পুর বিমানবন্দরে ছিল ২০০ বিমান। ঈশার বিয়েতে আসা অতিথিদের যাতায়াতের জন্য এ ব্যবস্থা করেন মেয়ের বাবা।
 
সাধারণত উদয়পুর বিমানবন্দরে সারা দিনে খুব বেশি হলে ১৯টি বিমান চলাচল করে। কিন্তু আম্বানির মেয়ের বিয়ের এই অনুষ্ঠানের জন্যই বিমানের ওঠা-নামা বেড়ে যায় প্রায় ১০ গুণ। সে জন্য বিশেষ ব্যবস্থা নিতে হয় বিমানবন্দরকে।
 
শুধু বিমানই নয়, শহরের সব ক’টা বিলাসবহুল পাঁচতারা হোটেলের সমস্ত ঘর আগাম বুক করে ফেলেন আম্বানি। বিশ্বের তাবড় তাবড় সেলিব্রেটি এবং দেশ-বিদেশের অতিথিরা ছিলেন সেখানে।
 
তাঁদের জন্য ছিল জেট ক্যাটাগরির বিশেষ নিরাপত্তার ঘেরাটোপ এবং তার সঙ্গে উপরি হিসেবে ছিল যাবতীয় আনন্দের জমকালো উপকরণ। এ জন্য কোনও কার্পণ্য করেননি মুকেশ আম্বানি।
 
বিমানবন্দর থেকে অভ্যাগতদের যাতায়াতের জন্য ছিল রং বেরঙের জাগুয়ার, মার্সিডিস, পোর্শে, অডি, বিএমডব্লিউ মতো আকাশছোঁয়া দামের চোখ ধাঁধানো এক হাজারেরও বেশি গাড়ি।
 
বিয়েতে উপস্থিত ছিলেন প্রথম শ্রেণির নেতা, মন্ত্রী অভিনেতা-অভিনেত্রী, ধনকুবের থেকে শুরু করে কে নয়? বিয়েতে অনুষ্ঠান করার জন্য আমেরিকা থেকে উড়িয়ে আনা হয় বিয়ন্সেকে। 
 
তার থেকেও বড় কথা, যে ব্লাউজটি পরে ইশা আম্বানি বিয়ের পিঁড়িতে গিয়ে বসেন, সেই হিরে, জহরত, মণিমাণিক্যখচিত ব্লাউজটির দাম দু’কোটি টাকা।
 
এই বিয়েতেই ঈশার শ্বশুর অজয় পিরামল তাঁর বউমাকে উপহার হিসেবে দিয়েছেন ৪৫২ কোটি টাকা দামের ৫০,০০০ স্কোয়ার ফিটের একটি বাংলো।
 
একটানা এবং দফায় দফায় বেশ কয়েক দিন ধরে চলা এই বিয়েতে এক দিনেই খরচ হয়েছিল ৭২৩ কোটি টাকা।
সিদ্ধার্থ সিংহ
 
 
 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top