প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমোতে পারলেই ১ লাখ টাকা মাইনে – সিদ্ধার্থ সিংহ
প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমোতে পারলেই ১ লাখ টাকা মাইনে - সিদ্ধার্থ সিংহ

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমোতে পারলেই ১ লাখ টাকা মাইনে – সিদ্ধার্থ সিংহ

  • Post category:প্রবন্ধ
  • Post comments:0 Comments
  • Post last modified:December 2, 2020
  • Reading time:1 mins read

ঘুমপ্রিয় মানুষদের জন্য সুখবর নিয়ে এল ‘ওয়েকফিট’ নামের একটি সংস্থা।
শুধুমাত্র ঘুমোলেই তাঁরা দিচ্ছেন এক লাখ টাকা। শর্ত শুধু একটাই, এক টানা ৯ ঘণ্টা ঘুমোতে হবে। আর তাতেই মিলবে মাইনে বাবদ এক লাখ টাকা।
মূলত মানুষকে ঘুমের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি দেওয়ার জন্যই এমন অভিনব উদ্যোগ নিয়েছে ‘ওয়েকফিট’।
এই পৃথিবীতে অনেকেই আছেন যাঁরা অনিদ্রা রোগে ভোগেন। এ বার সেই সব মানুষদের অনিদ্রার সমস্যা থেকে মুক্তি দিতে এই সংস্থাটি শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। এই প্রকল্পটির নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’।
ওই ওয়েকফিটের তরফ থেকে সংস্থার নিজস্ব ওয়েবসাইটে ফলাও করে এই সংক্রান্ত বিজ্ঞাপনও দেওয়া হয়েছে। সেখান থেকেই জানা গেছে, এই প্রোগ্রামটি মোট ১০০ দিনের।
বিজ্ঞাপনে লেখা রয়েছে, আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার বদলে ন’ঘণ্টা ঘুমোতে পারবেন? যদি পারেন, তা হলে আপনি হবেন আমাদের ইন্টার্নশিপ প্রোগ্রামের‌ যোগ্যতম প্রার্থী!
কী করতে হবে এই ইন্টার্নশিপে? জব ডেসস্ক্রিপশনে লেখা রয়েছে, শুধু ঘুমোতে হবে আর কিছু নয়। তবে সেই সঙ্গে সামান্য কিছু শর্তও কিন্তু মানতে হবে ইন্টার্নশিপ প্রোগ্রামে অংশ গ্রহণকারীদের।
আর সেখান থেকে এমন প্রার্থীকেই বেছে নেওয়া হবে, যিনি শোওয়ার ২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। অর্থাৎ যখন তখন, যেখানে সেখানে, সময় ও সুযোগ পেলেই যিনি ঘুমিয়ে পড়তে পারেন, এমন প্রার্থীই তাদের কাম্য।
প্রার্থীকে বেশি রাত পর্যন্ত জেগে থাকা চলবে না। নিজের ফোনে আসা নোটিফিকেশনকে অগ্রাহ্য করতে হবে। অর্থাৎ ঘুম আসার পথে যেগুলো বাধা হয়ে দাঁড়ায়, সেই সব প্রলোভনকে দূরে সরিয়ে রাখতে হবে। এটাই হবে ইন্টার্নদের প্রধান এবং একমাত্র কাজ।
তার সঙ্গে এও বলা হয়েছে যে, সংস্থার দেওয়া ম্যাট্রেসেই ইন্টার্নদের ঘুমোতে হবে। তাঁদেরকে স্লিপ ট্র্যাকারের মাধ্যমে লক্ষ্য রাখা হবে। তাঁরা অকপটে এও জানিয়েছেন, এটা শুনতে যতটা সহজ মনে হচ্ছে আসলে এটা অত্যন্ত কঠিন একটি কাজ। যাঁরা একটানা ন’ঘণ্টা ঘুমোতে পারবেন না, তাঁদের জন্য রয়েছে কাউন্সেলিংয়ের সুবর্ণ সুযোগ। সেই কাউন্সেলিংয়ের মাধ্যমে তাঁদের পরামর্শ দেওয়া হবে, চট করে এবং কী করে খুব সহজেই গভীর ঘুমে ডুবে যাওয়া যায়, তার নানা রকম কৌশল।
সিদ্ধার্থ সিংহ
Print Friendly, PDF & Email

Leave a Reply