প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা রোজগার – সিদ্ধার্থ সিংহ

প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা রোজগার – সিদ্ধার্থ সিংহ

  • Post category:প্রবন্ধ
  • Post comments:0 Comments
  • Post last modified:December 13, 2020
  • Reading time:1 mins read

 

২০২০ সালের মার্চ মাসে লকডাউন লাগু হওয়ার পর থেকে প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা রোজগার করেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি।
 
তাঁর মোট আয় ৬,৫৮,৪০০ কোটি টাকা। গত ন’বছরে তাঁর ব্যক্তিগত সম্পত্তি বেড়েছে ২,৭৭,৭০০ কোটি টাকা। এর ফলে এশিয়ার সব‌ থেকে ধনী এবং গোটা পৃথিবীর মধ্যে চতুর্থতম ধনী ব্যক্তির খেতাব অর্জন করেছেন মুকেশ আম্বানি।
 
গত এক বছরে তাঁর মোট সম্পত্তি বেড়েছে ৭৩ শতাংশ। আর তার ফলে বিশ্বের শীর্ষে থাকা প্রথম পাঁচ ধন‌ কুবেরের মধ্যে একমাত্র ভারতীয় হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন তিনি।
 
৩১ আগস্ট, ২০২০ পর্যন্ত যাঁদের সম্পত্তির পরিমাণ ছিল কমপক্ষে ১ হাজার কোটি টাকা, একমাত্র তাঁদের নামই হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে অন্তর্ভুক্ত হয়েছে। সেই তালিকায় মোট ৮২৮ জন ভারতীয় স্থান পেয়েছেন।
 
মুকেশ আম্বানির পরেই দ্বিতীয় স্থানে রয়েছেন লন্ডনের বাসিন্দা হিন্দুজা ব্রাদার্স। হিন্দুজা ব্রাদার্সদের কাছে আছে মোট ১ লক্ষ ৪৩ হাজার ৭০০ কোটি টাকার সম্পত্তি। তৃতীয় স্থানে এইচসিএল-এর সংস্থাপক শিব নাডর, তাঁর কাছে আছে মোট ১ লক্ষ ৪১ হাজার ৭০০ কোটি টাকার সম্পত্তি। এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন গৌতম আদানি। উইপ্রো-র আজিম প্রেমজী রয়েছেন‌ এই তালিকায় পঞ্চম স্থানে।
 
এ ছাড়াও প্রথম দশে রয়েছেন সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া-র সাইরাস পুনাওয়ালা। কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের উদয় কোটাক।‌ সান ফার্মা-র দিলীপ সাংভি। আর শাপুরজি পলোনজি গ্রুপের শাপুরজি পলোনজি মিস্ত্রী।
 
তবে এই প্রথমবার অ্যাভিনিউ সুপারমার্টস-এর সংস্থাপক রাধাকিশন দমানি দেশের প্রথম ১০ ধন কুবেরের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন। তিনি রয়েছেন ওই তালিকার সপ্তম স্থানে।
সিদ্ধার্থ সিংহ
Print Friendly, PDF & Email

Leave a Reply