ফ্রিতেই দেবে ১৮ বছর ওয়াইফাই‌, তাই ইন্টারনেট প্রোভাইডারের নামেই মেয়ের নাম রেখলেন এক দম্পতি  – সিদ্ধার্থ সিংহ
Siddhartha Singha

ফ্রিতেই দেবে ১৮ বছর ওয়াইফাই‌, তাই ইন্টারনেট প্রোভাইডারের নামেই মেয়ের নাম রেখলেন এক দম্পতি – সিদ্ধার্থ সিংহ

                                     
Print Friendly, PDF & Email

===================================

টুইফাই নামে এক স্টার্ট আপ কোম্পানি বিজ্ঞাপন দিয়েছিল, যদি কেউ নিজের শিশুকন্যার নাম তাদের কোম্পানির নামানুসারে ‘টুইফিয়া’ রাখে বা ছেলে হলে ‘টুইফাস’ রাখে, তা হলে তাঁরা তাঁকে দু’-চার বছর নয়, একেবারে একটানা ১৮ বছর ফ্রিতে ইন্টারনেট দেবে।

ফেসবুকে এই অফারটি দেখেই‌, সঙ্গে সঙ্গে সেটা লুফে নিয়েছেন এক দম্পতি। হ্যাঁ, তাঁরা শুধু ওই ১৮ বছর ফ্রিতে‌ ইন্টারনেট পাওয়ার লোভেই তাঁদের সদ্যোজাত মেয়ের নাম রেখেছেন ওই কোম্পানির ইন্টারনেট প্রোভাইডারের নামে।

প্রথম দিকে মেয়ের এই নাম রাখার ব্যাপারে মায়ের সামান্য আপত্তি থাকলেও, মেয়ের বাবা তাঁর স্ত্রীকে বুঝিয়ে-সুঝিয়ে শেষ পর্যন্ত রাজি করান এবং ৩৫ বছরের ওই বাবা তাঁর মেয়ের মাঝের নাম রাখেন টুইফিয়া।

এই দম্পতি জানিয়েছেন, ওয়াইফাই খাতে বাঁচানো টাকা তাঁরা তাঁদের মেয়ের নামে একটা সেভিংস অ্যাকাউন্টে রাখবেন। তাঁদের আশা, বড় হয়ে তাঁদের মেয়ে সেই টাকা দিয়ে একটি গাড়ি কিনবে।
যদিও মেয়ের মাঝের নাম, মাঝের নাম মানে, তাঁদের দেওয়া নাম এবং পদবির মাঝখানে ‘টুইফিয়া’ রেখেও, খুব একটা স্বস্তিতে নেই এই দম্পতি।

নিজেদের নাম প্রকাশে অনিচ্ছুক এই বাবা-মা এখন ভাবছেন, মেয়ে বড় হয়ে যদি তার এই নাম রাখা নিয়ে কিছু বলে! এমন একটা কাণ্ড ঘটানোর জন্য যদি সে গোসা করে!

শুধু মেয়ের গোসা করার ব্যাপারটাই নয়, মেয়ের নাম বিক্রির ব্যাপারটা নিয়ে তাঁরা নিজেরাই বেশ মানসিক কষ্ট আছেন। একই সঙ্গে তাঁরা কিছুটা লজ্জিতও।
পাশাপাশি আবার ভাবছেন, তাঁরা তো ফ্রিতে ইন্টারনেট পাবার জন্য মেয়ের এমন একটা নাম রাখলেন, কিন্তু এটা তো সে রকম বড় কোনও কোম্পানি নয়, ক’বছর পরে যদি এটা উঠে যায়, তখন?

বাবা-মায়ের এই ভাবনাটা হয়তো ওই কোম্পানিও আন্দাজ করেছে, তাই টুইফাই জানিয়ে দিয়েছে, এটা তাঁদের কাছে একটা সম্মানের ব্যাপার। ফলে কোম্পানি যদি লাটেও উঠে যায়, তা হলেও আমরা আমাদের ঘোষণা মতোই আগামী ১৮ বছর ওই দম্পতির ইন্টারনেটের খরচ বহন করব।

 

Print Friendly, PDF & Email

আপনার মতামত এর জন্য

সিদ্ধার্থ সিংহ

Print Friendly, PDF & Email

Leave a Reply